উদাস মন-০৩
- হাসীব ফখরুল ১৬-০৫-২০২৪

'চৌরাশি ক্রোশ বৃন্দাবন'
আমি ঘুরে ফিরি -অন্ধ মন
যমুনাতে সুরের তাল
পাঁচ মোহনায় রয়েছে 'কাল'
পান করিতে আশা জাগে আবে হায়াতের পানি
শূন্য কোটায় যেতে চায় মন রাস্তা বলবানি?!!
.
কীসে মোর কলিজা গেরা
কীসে 'বাছির' হবে হেরা
দশ হরফের মর্ম লিখন তামা-খাসা-সোনার খনি;
চলেনা মন জাহ্নবীর কোলে
দ্বাদশ পথে পিছিল খেলে
ত্রিবেণীর ঘাট জোয়ার-ভাটা পুঁটি মাছের ছড়ছড়ানি!!
.
ভিতর-বাহির বারুত-বুরুত
প্রকট হয়না 'ওয়াজেদেল অজুত'
দুই রমণীর ঠারাঠারি- 'ছব্বিশ' ঘণ্টা ঝনঝনানি ;
টাকা-পয়সার আদান-প্রদান
একুশ হাজার ছয় শ'তেই মান
ফখরুল বলে 'আলিফ-মীম-হা-দাল' বাজারে আমি কেবল চাকর কাটি চাকরানী!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।